ভারতীয়দের জন্য ভারী ব্যাট তৈরি করছেন ওয়ার্নার

চার টেস্টের সিরিজ খেলতে আগামী ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় ভাগে ভারত সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া। ফলে, হাতে এখনো মাস দেড়েকের মত সময় বাকি। কিন্তু, এখন থেকেই ওই সফরের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন মারকুটে অজি ওপেনার ডেভিড ওয়ার্নার।
বর্তমানে দুরন্ত ফর্মে রয়েছেন এই ব্যাটসম্যান। পাকিস্তানের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে জোড়া শতরান করেছেন তিনি। তার আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পরপর একদিনের ম্যাচে শতরান করেন তিনি।
এবার ভারতেও সেই ফর্ম ধরে রাখতে বদ্ধপরিকর ওয়ার্নার। আর তাই, ভারতীয় উপমহাদেশের পিচের চারিত্রিক গঠনকে মাথায় রেখে এখন নিজের ব্যাটে কিছু প্রয়োজনীয় বদল ঘটাচ্ছেন তিনি।
জানা গেছে, ভারত সফরের জন্য নতুন একটু ভারী ব্যাট ব্যবহার করতে চলেছেন তিনি। এক অস্ট্রেলীয় সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, ওয়ার্নারের নতুন ব্যাটের ‘সুইট স্পট’ একটু নীচের দিকে থাকবে। পাশাপাশি, ব্যাটের ‘ব্লেড’-ও একটু ভারী হবে।
ওয়ার্নারের মতে, ভারতীয় পিচে বাউন্স অস্ট্রেলিয়ার চাইতে কম। একইসঙ্গে, এখানে বল ভালমতো স্পিনও করে। সবদিক বিবেচনা করে রবিচন্দ্রণ অশ্বিনের নেতৃত্বাধীন টিম ইন্ডিয়ার স্পিন আক্রমণ সামলাতে এই বদল ঘটাচ্ছেন তিনি।
সংবাদমাধ্যমটির দাবি, সাধারণত নিজের দেশে ওয়ার্নার যে ব্যাট ব্যবহার করেন, তার ওজন ১.২৩ কেজি। কিন্তু, ভারতে যে ব্যাটি তিনি ব্যবহার করবেন, তার ওজন আনুমানিক ১.২৮ কেজি।
২০১৩ সালে গত সফরে ভারতের হাতে পর্যুদস্ত হতে হয়েছিল অস্ট্রেলিয়াকে। সেবার ৪-০ ব্যবধানে সিরিজ হারতে হয়েছিল ওয়ার্নারদের। ফলে, এই সফরে, ভাল ফল করার জন্য মুখিয়ে আছে টিম অস্ট্রেলিয়া। আর অজি-বাহিনীর ব্যাটিংয়ে এখন অন্যতম প্রধান ভরসা হলেন বাঁ-হাতি ওয়ার্নার।
এখানে বলে রাখা প্রয়োজন, ভারতে খেলার দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে ওয়ার্নারের। তা সে জাতীয় দলের হয়েই হোক বা আইপিএল। ফলে, আসন্ন সিরিজে সেই বিপুল অভিজ্ঞতাকে কাজে লাগাতে চাইছেন এই ক্রিকেটার।






Related News

  • ১৩ বছরের ফুটবলারের দাম শুনলে অবাক হতে হবে!
  • বৃষ্টি বাধায় দ্বিতীয় দিনের খেলা শেষে এগিয়ে রইলো বাংলাদেশ
  • এবার খোদ আইসিসি থেকে মিরাজের বার্তা এলো
  • সাকিবকে হিরো আখ্যা ও তার ব্যাটিং পছন্দ করেন নিউজিল্যান্ডের এই ক্রিকেট কিংবদন্তী
  • টাইগারদের ক্যাচ মিসের হিড়িক!
  • গতি ও বাউন্স দিয়ে ঘায়েল করে প্রতিশোধ নিলেন রুবেল!
  • ফের মিলারের ব্যাটিং তাণ্ডব দেখলো বিশ্ব
  • টানা ৩টি উইকেট শিকার করে বাংলাদেশকে এগিয়ে নিলেন সাকিব