পাকিস্তানে বিশ্ব একাদশ পাঠাবে আইসিসি!

স্পোর্টস ডেস্ক: ক্রিজ গেইল, গ্লেন ম্যাক্সওয়েলের মতো ক্রিকেটারদের সমন্বয়ে একটি বিশ্ব একাদশ গঠন করে পাকিস্তানে পাঠাবে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। ২০০৯ সালের মার্চে লাহোরে শ্রীলঙ্কান ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার পর থেকে জিম্বাবুয়ের ব্যতীত টেস্ট খেলুড়ে কোনো দেশ পাকিস্তান সফরে আসতে রাজি না হওয়া এই সিদ্ধান্ত নিয়েছে আইসিসি।

পাকিস্তান ক্রিকেট বোর্ড নিজেদের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে মরিয়া হয়ে আছে। তাই কিছুদিন আগে একটি বিশ্ব একাদশ চেয়ে আইসিসির কাছে সহযোগিতা চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি। এ ব্যাপারে

আইসিসি ইতিমধ্যে পিসিবিকে ইতিবাচক সারাই দিয়েছে। তবে সমস্যা হচ্ছে, একটি বিশ্ব একাদশ গঠন করে পাকিস্তান পাঠাতে যে খরচের প্রস্তাব দেওয়া হয়েছে, তাতে পাকিস্তানের ক্রিকেট কর্তাদের ‘আক্কেল গুড়ুম’ হওয়ারই দশা হয়েছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান শাহরিয়ার খান ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের অন্যতম কর্মকর্তা জাইলস ক্লার্ককে এ ব্যাপারে কার্যকর পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানান। এই ক্লার্ক সাহেব আবার আইসিসির পাকিস্তান বিষয়ক কর্মকর্তাও। তিনি শাহরিয়ার খানকে এ ব্যাপারে আশ্বস্ত করে একটি খরচের হিসাব পাঠান। সেই খরচ পিসিবির প্রাক্কলিত খরচের চেয়েও দশগুণ বেশি বলে জানা গেছে।

ক্লার্কের পাকিস্তান বোর্ডের কাছে বিশ্ব একাদশে যেসব খেলোয়াড়দের খেলানোর প্রস্তাব দিয়েছেন, তাদের মধ্যে আছেন ক্রিস গেইল, গ্লেন ম্যাক্সওয়েল, কাইরন পোলার্ড, ড্যারেন ব্রাভো আর এউইন মরগানের মতো তারকারা। কিন্তু এই তারকাদের সন্ত্রাস-সংকুল পাকিস্তানে নিতে গেলে যে পরিমাণ অর্থ ব্যয় হবে, তা নাকি পিসিবির সামর্থ্যেরও বাইরে। নিজেদের হতাশা লুকিয়ে পিসিবি কর্তারা এখন ব্যস্ত ক্লার্ক সাহেবকে বলে-কয়ে বিশ্ব একাদশ গঠনের খরচ কমানোয়।






Related News

  • এক বিশ্বকাঁপানো টাইগার ক্রিকেটারকে হঠাৎ বহিষ্কার করেছে বিসিবি
  • পাকিস্তানে বিশ্ব একাদশ পাঠাবে আইসিসি!
  • নায়লা নাঈম এবং সাব্বিরের গোপন ভিডিও ফাঁস । বিপাকে সাব্বির, নিষিদ্ধ হতে পারেন
  • বিপিএল আসরে আকরাম ও গাঙ্গুলি লড়বেন যে টিমে!
  • ওয়াসিম আকরাম গায় দেবেন লাল-সবুজের
  • ভারতীয় ক্রিকেটের জন্য বড় দুঃসংবাদ
  • বিপিএলে আশরাফুল কে নেয়ার বিষয়ে এ কি বললেন নাফিসা কামাল (দেখুন ভিডিওসহ)
  • যে ৫টি খাবার ভায়াগ্রার চাইতে বেশি উত্তেজক!